পুরুষের পাশাপাশি নারীরা শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাচ্ছেঃ কুমিল্লা বোর্ডের চেয়ারম্যান

বিশেষ প্রতিনিধিঃ

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুল খালেক বলেছেন, আজকের শিক্ষার্থীরাই ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়বে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ও তথ্য প্রযুক্তির সমন্বয়ে শিক্ষা ব্যবস্থা ত্বরান্বিত হচ্ছে। পুরুষের পাশাপাশি নারীরা শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। আজ কোথায় নেই নারীরা। পুলিশ, প্রশাসন, শিক্ষা ও জাতীয় নেতৃত্বদানে নারীরা আজ এগিয়ে। ১৮ মার্চ শনিবার সকালে ফেনীর দাগনভুঞার সুলতানা মেমোরিয়াল গার্লস হাই স্কুলের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি অগ্নিঝরা মার্চ মাসে শ্রদ্ধাভরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালির অন্তহীন প্রেরণার উৎস। তিনি জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না।

বর্ণাঢ্য এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে ঘিরে প্রত্যন্ত গ্রামের স্কুলটিতে দেশ বরেণ্য শিক্ষাবিদদের মিলন মেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে জহুর ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও সুলতানা মেমোরিয়াল গার্লস হাই স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ইফতেখার ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম ছায়েফ উল্যা, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম, ফেনী ইউনির্ভাসিটির রেজিস্ট্রার প্রফেসর তায়বুল হক, চট্টগ্রামের চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর জেসমিন আক্তার, চট্টগ্রাম সরকারী সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ঝরনা খানম, চট্টগ্রাম হাজী মুহাম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ প্রফেসর অঞ্জন কুমার নন্দী, চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আইয়ুব ভূঁইয়া, চট্টগ্রাম বাকলিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সিরাজ উদ্দৌলা, ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ, ফেনীর সরকারী জিয়া মহিলা কেেজর অধ্যক্ষ প্রফেসর ফাতেমা আফরোজ, দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, বাংলাদেশ শিক্ষক সমিতি, ফেনী জেলা শাখার সভাপতি হাবিবুর রহমান।

সুলতানা মেমোরিয়াল গার্লস হাই স্কুল পরিচালনা পর্ষদ সদস্য বখতেয়ার মুন্নার সঞ্চালণায় প্রধান শিক্ষক মনির আহাম্মদ স্বাগত ও জায়লস্কর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মিলন বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মোঃ আবদুল মুবিন, চট্টগ্রাম কলেজের উপাধ্যক্ষ প্রফেসর প্রদীপ চক্রবর্তী, চট্টগ্রাম হাজী মুহম্মদ মহসিন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর জোবেদা মাহমুদ, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহমেদ, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জামাল নাছের, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক সুমন বড়–য়া, বিদ্যালয় পরিদর্শক কাজী নাজিমুল ইসলাম, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক জনাব ইলিয়াছ উদ্দিন আহাম্মদ, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মোঃ সানাউল্লাহ, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) শওকত আলম, উপ-সচিব রেজা মোঃ এনামুল হক চৌধুরী, হিসাব রক্ষণ কর্মকর্তা এ. কে. এম ইকবাল হোসেন, উপ-বিদ্যালয় পরিদর্শক আবুল মনছুর ভূঁঞা, অডিট অফিসার মৃনাল চন্দ্র নাথ, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক তাওয়ারিক আলম, উপ-কলেজ পরিদর্শক মোহাম্মদ হালিম, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক প্রসেনজিৎ পাল, সিনিয়র সিস্টেম এনালিষ্ট কিবরিয়া মাসুদ খান, সহকারী বিদ্যালয় পরিদর্শক মোঃ খোরশেদ আলম, সহকারী সচিব মোহাম্মদ সাইফুদ্দীন, সহকারী সচিব সম্পাতা তালুকদার, সহকারী মূল্যায়ন কর্মকর্তা ড. শুক্লা রক্ষিত, ফেনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শওকত মাহমুদসহ ফেনীর অর্ধশতাধিক বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

বিকালে সুলতানা মেমোরিয়ল গার্লস হাই স্কুলের শিক্ষার্থীদের সাংস্কৃতিক আয়োজন ছাড়াও ফেনীর ঢোল’র শিল্পীরা আঞ্চলিক ও লোকজ গান পরিবেশন করে দর্শক মাতিয়ে রাখেন।

Displaying Pic-3.jpg

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *