রাস্তায় সন্তান প্রসব ,জীবন বাঁচলো নবজাতকের: ধন্যবাদ বাংলাদেশ ৯৯৯ সেবা কে ।

রাস্তায় সন্তান প্রসব করে নির্বিকার হেঁটে চলে যাচ্ছিলেন প্রসূতি! যেন কিছুই ঘটেনি। দৃশ্যটি দেখে এগিয়ে এলেন এক পথচারী। বুঝতে পারলেন মহিলা স্বাভাবিক সুস্থ নন। মানসিকভাবে ভারসাম্যহীন। সঙ্গে সঙ্গেই ওই পথচারী কল দিলেন ৯৯৯ নম্বরে। জরুরি কোনো পরিস্থিতিতে যোগাযোগের জন্য এটি পুলিশের হটলাইন।

অল্প কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে হাজির হল পুলিশ। মা ও নবজাতককে উদ্ধার করে নিয়ে গেল হাসপাতালে। আজ বুধবার ঘটনাটি ঘটেছে সিলেটের শহরতলীর কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকায়।

পুলিশ জানায়, বেলা আড়াইটা দিকে কুমারগাঁও বাসস্ট্যান্ড ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মাঝামাঝি এলাকার মহাসড়ক থেকে ৯৯৯ নাম্বারে কল দেন এক পথচারী। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান জালালাবাদ থানার এসআই সুজন তালুকদার।

তিনি জানান, ২টার দিকে এক অপ্রকৃতস্থ মহিলা রাস্তার পাশে সন্তান প্রসব করেন। মানষিক ভারসাম্য হওয়ায় নবজাতককে ফেলে চলে যাচ্ছিলেন তিনি। বাচ্চাটি রাস্তায় পড়েছিল। জরুরি কল পেয়ে তাৎক্ষণিক মা ও শিশুকে উদ্ধার করে দ্রুত সিলেট ওসমানী মেডিকেলে ভর্তি করি।’

এসআই সুজন জানান, মাকে হাসপাতালের দ্বিতীয় তলার গাইনি ওয়ার্ডে ও নবজাতক ছেলে শিশুটিকে পঞ্চম তলার ২১ নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। মহিলা তার পিতার বা স্বামীর নাম ঠিকানা কিছুই জানাতে পারেনি। চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা নিরীক্ষার পর জানিয়েছেন, মা ও ছেলে শারিরীকভাবে সুস্থ আছেন।

সম্প্রতি সাধারণ মানুষকে জরুরি সেবা দেয়ার জন্য চালু করা হয় ‘৯৯৯’ হটলাইন। বুধবারের ঘটনার মতো অনেকই এর সুফল পেতে শুরু করেছেন। সূত্র যমুনা টিভি 

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *