দাগনভূঞা বালিকা উচ্চ বিদ্যালয়ের ফলাফল বিপর্যয়

ফেনীর দাগনভূঞা উপজেলার দ্বিতীয় বৃহত্তম শিক্ষা প্রতিষ্ঠান দাগনভূঞা বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসিতে এবার ফলাফল বিপর্যয় ঘটেছে।রোববার(৬ মে) ফলাফল প্রকাশের পর এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,অত্র বিদ্যালয় থেকে এবার এসএসসিতে ২৪৬ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছিলো।তারমধ্যে পাশ করেছে ১৪৪ জন।এতে জিপিএ-৫ পেয়েছে মাত্র ৬ জন।যেখানে গত বছর ফলাফলের দিক থেকে বিদ্যালয়টির অবস্থান ৪র্থ স্থানে থাকলেও এবার তারা উপজেলার ২৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে তাদের অবস্থান ২৬ তম ।এতে করে স্থানীয়দের অবিভাবকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।তবে বিদ্যালয়টি গেল জেএসসি পরিক্ষার ফলাফল সন্তোষজনক ছিলো।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন জানান,এবার যত শিক্ষার্থী অংশ গ্রহন করেছে তাদের বেশিরভাগই অংকে খারাপ করেছে।যার কারনে ফলাফল বিপর্যয় ।তিনি আশা করেন আগামিতে এটি ওভারকাম করতে পারবেন।
দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ভূইয়া জানান,টেষ্ট পরিক্ষায় সে সকল শিক্ষার্থী খারাপ ফলাফল করেছে। তাদেরকে যারা ফাইনাল পরিক্ষা দেওয়ার সুযোগ করে দিয়েছিলো ।ওই সকল প্রতিষ্ঠানে ফলাফল বিপর্যয় ঘটেছে।তার মধ্যে বালিকা বিদ্যালয় ও রয়েছে।আগামিতে এসব প্রতিষ্ঠানকে শর্তক করা হবে।পাশাপাশি আগামিতে ভাল ফলাফল করার লক্ষ্যে প্রত্যেক বিদ্যালয় থেকে তিন শিক্ষককে উন্নত ট্রেনিং এর ব্যবস্থা নেওয়া হবে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *