‘প্রতারণাকারী জনশক্তি কোম্পানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে’

যেসব জনশক্তি রফতানিকারক কোম্পানি প্রতারণা করে বাংলাদেশ থেকে সৌদি আরবে শ্রমিক এনেছে সেসব কোম্পানি কালো তালিকাভুক্ত করে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

শনিবার বাংলাদেশের রিয়াদ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রিয়াদে এক মতবিনিময় সভায় হুঁিশয়ারি দিয়ে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, ফ্রি ভিসার নামে যেন কেউ দেশে এসে বিপদগ্রস্ত না হন। তিনি বলেন, প্রবাসীদের পাসপোর্টসহ অন্যান্য কন্সুলার সেবা দেয়ার জন্য দূতাবাসের পাশাপাশি সৌদি আরবের বিভিন্ন শহরে প্রবাসী সেবাকেন্দ্র কাজ করে যাচ্ছে । এছাড়া সৌদি আরবের সব শহরে সাপ্তাহিক ছুটির দিনে দূতাবাসের কন্সুলার টিমের সেবাদান অব্যাহত রয়েছে। সেসব টিম বাংলাদেশি নাগরিক বিভিন্ন কারণে দেশে চলে যেতে চাইছেন তাদের সর্বোত্তম উপায়ে সহায়তার জন্য করছে বলেও জানান তিনি।

প্রবাসী কল্যাণকার্ডের ফি কমানোর আহ্বান জানিয়ে রাষ্ট্রদূত বলেন, জন্মনিবন্ধন ফিসহ অন্যান্য কন্সুলার সেবার ফি কমানোর পাশাপাশি দূরশিক্ষণের মাধ্যমে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে সৌদি আরবে উচ্চ শিক্ষা কার্যক্রম শুরু করার কথা জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন দূতাবাসের মিশন উপ প্রধান ড. নজরুল ইসলাম, ইকোনমিক মিনিস্টার ড. আবুল হাসান, দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম প্রমুখ।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *