সফল আর সুখী হওয়ার গল্প শুনালেন রিয়াদ কায়সার

সম্পদ আর খ্যাতিই সুখের মূল উৎস নয়; সুখী হওয়ার মূলমন্ত্র আছে ব্যক্তির নিজের মাঝেই। কাজের প্রচার নয় বরং কাজের উদ্দেশ্যে পূরণই জীবনের লক্ষ্য হওয়া উচিৎ। এরকম গল্পগুলোই ফেনীর দুই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলে গেলেন ওয়ার্ল্ড হ্যাপিনেস এন্ড পিস ফাউন্ডেশন এর কো ফাউন্ডার চৌধুরী  কায়সার মুহাম্মদ রিয়াদ।

 

আজ ২৮ জুলাই, ২০১৮ দিনব্যাপী ফেনীর দুই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফেনী সরকারি উচ্চ বিদ্যালয় ও ফেনী সেন্ট্রাল হাই স্কুলে সুখী ও সফল হওয়ার উপর দুইটি সেশনে অংশগ্রহণ করেন মোটিভেশন স্পীকার রিয়াদ কায়সার। ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সেশনটি অনুষ্ঠিত হয় সকাল ৯ টায়। অংশ নেয় নবম ও দশম শ্রেণীর কয়েকশত শিক্ষার্থী। সেশন শেষে প্রশ্নোত্তর পর্বে অংশ নেয় শিক্ষার্থীরা। সেশন শেষে বক্তার হাতে ক্রেস্ট তুলে দেন ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাসিমা আক্তার।

 

ফেনীর সেন্ট্রাল হাই স্কুলের সেশনটি শুরু হয় সকাল ১১:৩০ এ৷ নবম ও দশম শ্রেণীর ছেলে মেয়েদের মাঝে  সুখী হওয়ার উপায় উপায় নিয়ে বলেন রিয়াদ কায়সার। এ সময় বিদ্যালয়ের সভাপতি প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার ও প্রধান শিক্ষক সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

ওয়ার্ল্ড হ্যাপিনেস এন্ড পিস ফাউন্ডেশন একটি সুখী ও সমৃদ্ধ পৃথিবী গড়ে তোলার জন্য কাজ করে। ২০১৬ সাল থেকে মোসলেউজ্জামান, রিয়াদ কায়সায়, সাব্বির আহসান, এমদাদুল হক ও তৌহিদ রহমান নামে কয়জন উদ্যোক্তা মিলে এই ফাউন্ডেশনটির  প্রতিষ্ঠা করেন। রিয়াদ কায়সার একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও আন্তর্জাতিক মানের মোটিভেশনাল স্পীকার। কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়সহ দেশে বিদেশে ৬০ টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানে তিনি বক্তব্য রাখেন।

 

প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বলেন, ” শিক্ষার্থীদের নিয়ে এ ধরণের মোটিভেশন অনুষ্ঠান শিক্ষার্থীদের ভবিষ্যত দিক নির্দেশনা দিবে। সুখ-শান্তি যে বাহ্যিক নয় মানসিক এটাই আমরা রিয়াদ কায়সারের গল্প থেকে জানতে পারলাম। ভবিষ্যতে আরো বেশি বেশি করে এ ধরণের প্রোগ্রাম আমরা হাতে নিতে পারব বলে আমাদের বিশ্বাস।”

 

রিয়াদ কায়সার জানান,” সুখ শান্তি একটি ধারণা। আমরা অনেকেই সাফল্যের মাঝে সুখ খুজি। জীবনের সঠিক উদ্দেশ্য অনুধাবনে ব্যর্থ হই। আমরা তরুণ শিক্ষার্থীদের মাঝে সুখের ধারণা তৈরীতে কাজ করি। সফলতার মূল অর্থ জানতে সাহায্য করি।”

 

সেশন দুটিতে আরো উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *