কোম্পানীগঞ্জে হঠাৎ অসুস্থ হয়ে ২০ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি।

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বামনী উচ্চ বিদ্যালয়ের ২০ ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তী করা হয়েছে।

৩১ জুলাই, মঙ্গলবার বিদ্যালয় চলাকালে শ্রেণী কক্ষে ওই ছাত্রীরা অচেতন হয়ে পড়লে তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয় হয় এবং যাদের অবস্থার অবনতি দেখা গেছে তাদের নোয়াখালী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তী করা হয়।

বামনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের দুলাল বিষয়টি নিশ্চিত করে জানান, বেলা সোয়া ১১টার দিকে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময় প্রথমে সপ্তম শ্রেণির কয়েকজন ছাত্রী পেট ব্যাথা অনুভব করে অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সপ্তম শ্রেণির ১২জন ও অষ্টম শ্রেণির ৮জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। যাদের মধ্যে ১৯জন ছাত্রী ও ১ জন ছাত্র রয়েছে।

তিনি আরো জানান, অসুস্থ শিক্ষার্থীদের বামনী উপ-স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের পরিবারের লোকজনের সহযোগিতায় হাসপাতালে পাঠানো হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সেলিম জানান, অসুস্থতার লক্ষণ অনুযায়ী প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা ম্যাস্ সাইকোজনিক ইলনেস বা গণহিস্টিরিয়ায় আক্রান্ত। সাধারণ দুর্বলতা বা অন্য কোন কারনে একজনের দেখে অন্যরাও এভাবে অসুস্থ হয়ে পড়ে।এতে আতংকিত হওয়ার কিছু নেই।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *