সাঈদী-পুত্র মাসুদ কারাগারে

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ বিন সাঈদীকে কারাগারে পাঠিয়েছে আদালত। তিনি পিরোজপুরের ইন্দুরকানি উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

১৯ ফেব্রুয়ারি, মঙ্গলবার পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সামছুল হক মাসুদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ২৬ ডিসেম্বর দিবাগত রাত ১টার দিকে সংসদ নির্বাচন বানচাল করতে গোপন বৈঠক করেন জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা। ইন্দুরকানি উপজেলার সাঈদখালী গ্রামের অহিদুজ্জমান খানের বাড়িতে এ বৈঠকটি চলছে—এমন খবর পেয়ে পুলিশ অভিযান চালালে ঘটনাস্থল থেকে আসামিরা পালানোর চেষ্টা করেন। এ সময় ওবায়দুল্লাহ ও হাফেজ জাকির হোসেনকে আটক করে পুলিশ।

তাদের জিজ্ঞাসাবাদ করলে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাসুদ সাঈদীর সঙ্গে গোপন বৈঠক করছিলেন বলে জানান। এ ঘটনায় মাসুদ সাঈদীকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ১০ থেকে ১৫ জনের বিরুদ্ধে ইন্দুরকানি থানার বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করে পুলিশ।

এ মামলায় হাইকোর্টের দেওয়া ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন শেষে নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে মাসুদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *