ই-মেইল মার্কেটিং কি?

সময় পরিবর্তনে সাথে সাথে পারিপার্শ্বিক সব কিছুই পরিবর্তন হয়েছে। সেই সাথে পরিবর্তন এসেছে মার্কেটিং সিস্টেমে।বর্তমানের মার্কেটিং সিস্টেম খুবই স্মার্ট। যাকে কিনা আমরা ডিজিটাল মার্কেটিং ও বলতে পারি।বর্তমান ব্যবস্থায় সময় কম খরচ করে কিভাবে গ্রাহককে সর্বোচ্চ সেবা দেয়া যায়, দ্রুততম সময়ের মাধ্যমে তারই প্রয়াস সব জায়গায়।

এই বেপারে আজ অনেকেই অনেক কিছু জানতে চান। কারণ, অনলাইন ইন্টারনেটে ডিজিটালি যেকোনো পণ্য বা সার্ভিস মার্কেটিং করার এ অনেক সহজ এবং লাভজনক উপায়। Email marketing এমন একটি online marketing technique যার দ্বারা আপনি আপনার product বা কনটেন্ট এর জন্য অনেক কাস্টমার ইমেইল এর মাধ্যমে ঘরে বসেই পেয়ে যাবেন। এবং, আপনার product এর মার্কেটিং করার জন্য কোনো জায়গায় যেতে হবেনা। এটাই হলো ইমেইল মার্কেটিং এবং Digital marketing এর শক্তি।

আজ পুরোনো ধরণেন সব মার্কেটিং প্রক্রিয়া আস্তে আস্তে শেষ হয়ে যাচ্ছে এবং লোকেরা নিজের ব্যবসা অনেক কম সময়ে অধিক মার্কেটিং করার জন্য ডিজিটাল মার্কেটিং এর সাথে জড়িত হচ্ছেন। Digital marketing দ্বারা অনেক কম সময়ে এবং কম টাকা খরচ করেই আমরা নিজের ব্যবসায় সফলতা পেয়ে যেতে পারি।কারণ, এ ইন্টারনেটের মাধ্যমে কাজ করে এবং আপনার নতুন ব্যবসা বা সার্ভিসের ব্যাপারে অনেক কম সময়েই অনেক লোকেদের মাঝে প্রচার করে দিতে পারে।

Content Writer: Farzana Yeasmin

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *