ফেনীর সুলতানপুরে চাঁদা না পেয়ে গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা

Spread the love

চাঁদা না পাওয়ায় ফেনীর সুলতানপুরে শাহজালাল নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম এর বিরুদ্ধে। ১৫ জুলাই, বৃহস্পতিবার রাত তিনটার দিকে সুলতানপুর এলাকার ক্যাডেট কলেজ সংলগ্ন আহসান মিয়ার বাড়ির সামনে এ ঘটনাটি ঘটে। ঘটনায় জড়িত সন্দেহে সাগর নামে একজনকে আটক করেছে পুলিশ। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গরু ব্যবসায়ী শাহ জালাল ১৫টি গরু কিশোরগঞ্জ থেকে গাড়ি বোঝাই করে এনে বিক্রির জন্য বাড়ীর সামনে রাখে। একপর্যায় ব্যবসায়ীর কাছে চাঁদা দাবী করা হয়।

এতে রাজি না হলে গরুগুলো ছিনতাই করতে স্থানীয় কাউন্সিলর আবুল কালামসহ তার তিন সহযোগী অস্ত্র নিয়ে ব্যবসায়ী শাহজালালকে জিম্মি করে। পরে শোর চিৎকার শুনে শাহজালালের চাচাতো ভাই মোঃ আল-আমিন ঘরে থেকে বের হয়ে শাহজালালকে ছেড়ে দেয়ার অনুরোধ করলে আল আমিন কে ও মারধর করে, পরে আল আমিনের স্ত্রী সুমি কালামের হাতে পায়ে ধরে আল-আমিনকে ছাড়িয়ে নেয়। তাৎক্ষনিক ঘটনাটি জানাজানি হলে কাউন্সিলর সহ তার সহযোগীরা ক্ষোভে শাহজালাল কে মোটর সাইকেলযোগে তুলে নিয়ে গুলি করে পাশ্ববর্তি একটি পুকুরে লাশ ফেলে পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

এদিকে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী পিপিএম বি পি এম বার সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।ফেনী মডেল থানার পরিদর্শক নিজাম উদ্দিন জানান ঘটনাটি ক্ষতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনায় জড়িতে সন্দেহে কালামের সহযোগী সাগর নামে একজনকে আটক করা হয়েছে। নিহত শাহ জালাল (২৭) কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার সাগুলি গ্রামের আবদুল জব্বার এর ছেলে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *