শিক্ষকের সম্মানে লাল গালিচা ছেড়ে দিলেন শেখ হাসিনা

Spread the love
গুরুজনকে কীভাবে সম্মান করতে হয়, তার নতুন নজির স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশবরেণ্য বুদ্ধিজীবী, শিক্ষক ও গবেষক অধ্যাপক আনিসুজ্জামানের প্রতি সম্মান দেখিয়ে বাংলা একাডেমির রাস্তায় রাখা লাল গালিচা ছেড়ে নিচ দিয়ে হাটলেন শেখ হাসিনা।
বৃহস্পতিবার অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে ঘুরে ঘুরে স্টল দেখছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক আনিসুজ্জামান। এই বাংলা বিভাগেরই ছাত্রী, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা। মেলার উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী হাঁটবেন, তাই রীতি অনুযায়ী লাল গালিচা বিছানো হয়েছিল মেলার নির্দিষ্ট রাস্তা জুড়ে। এই নির্দিষ্ট রাস্তা দিয়ে হেঁটে প্রধানমন্ত্রী প্রতিবছর বইমেলা ঘুরে দেখেন।
কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শেখ হাসিনা সরে দাঁড়ালেন তার জন্য বিছানো লাল গালিচা থেকে। নির্বিঘ্নে হাঁটতে দিলেন শিক্ষক অধ্যাপক আনিসুজ্জামানকে। লাল গালিচা ছেড়ে দিয়ে পাশে সাধারণ রাস্তায় নেমে গেলেন শেখ হাসিনা।
Image result for শিক্ষকের জন্য লাল গালিচা ছেড়ে রাস্তা দিয়ে হাঁটলেন প্রধানমন্ত্রী
ছবিতে দেখা গেছে, দেশবরেণ্য ব্যক্তিত্ব অধ্যাপক আনিসুজ্জামান প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত লাল গালিচায় সাদা পায়জামা আর পাঞ্জাবি পরে হাঁটছেন। আর গালিচার বাইরে পাকা রাস্তায় হাঁটছেন শেখ হাসিনা।
Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *