২০০৭ সালে মাত্র ১৫ বছর বয়সে শোবিজে পা রাখেন বিদ্যা সিনহা মিম। এর পরের বছর তিনি আত্মপ্রকাশ করেন সিনেমায়। এ পর্যন্ত তাকে মোট ১৮টি সিনেমায় দেখা গেছে। তবে বর্তমানে নিজের ক্যারিয়ারের সবচেয়ে ভালো সময় পার করছেন এই নায়িকা। গত কোরবানির ঈদে মুক্তি পাওয়া তার সবশেষ সিনেমা ‘পরাণ’ সাড়া ফেলেছে। এরইমধ্যে খরচের কয়েকগুণ বেশি টাকা লাভ করেছে সিনেমাটি। সব মিলিয়ে দারুণ সময় কাটাচ্ছেন মিম।

 

মুক্তির এক মাস পরও ‘পরাণ’ সিনেমাটির শো হাউজফুল যাচ্ছে প্রেক্ষাগৃহে। দেশের বাইরেও দর্শকদের অগ্রিম টিকিট কেনার হিড়িক পড়েছে। দর্শকদের এমন ভালোবাসা ও সাপোর্ট আগামীদিনে আরো ভালো কাজ করার শক্তি যোগাবে বলে জানিয়েছেন এই তারকা।

 

সিনেমায় মিমের শুরুটা হয়েছিল প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ুন আহমেদের ‘আমার আছে জল’ দিয়ে। এরপর একে একে তার অভিনীত ১৮টি সিনেমা মুক্তি পেয়েছে। বর্তমানে ক্যারিয়ারের সবচেয়ে তুঙ্গে আছেন অভিনেত্রী। আর এই সময়ে এসে মনে করলেন শুরুর সময়টাকে।

 

নিজের ক্যারিয়ার যাত্রা শুরু নিয়ে ফেসবুকে মিম লেখেন, ‘মনে পড়ে, এইতো সেদিন হুমায়ুন স্যার দৃশ্য বুঝিয়ে দিচ্ছিলেন। চলচ্চিত্রের নায়িকা বানিয়ে দিলেন তিনি আমাকে। একে একে দুই বাংলা মিলিয়ে ১৮টি ছবি মুক্তি পেল। ঝুলিতে এলো প্রশংসিত চলচ্চিত্র ও ব্যবসায়িক সাফল্যের চলচ্চিত্র। জাতীয় চলচ্চিত্র পুরস্কার, মেরিল-প্রথম আলো সমালোচক ও তারকা জরিপ পুরস্কারসহ অসংখ্য অর্জন। দর্শকের ভালোবাসা ও সাপোর্ট আগামীদিনে আরও ভালো কাজ করার শক্তি যোগাবে।’ পোস্টটির সঙ্গে নিজের অভিনীত মুক্তিপ্রাপ্ত সবগুলো সিনেমার পোস্টারের কোলাজও যুক্ত করে দেন মিম।