লকডাউনে ইউটিউব থেকে লাখ টাকা কামাচ্ছেন দিনমজুর যুবক!

Spread the love

করোনাকালীন এই সময়ে কাজ হারিয়েছে বহু যুবক। বিশেষ করে লকডাউনের জন্য থমকে গেছে অনেকের উপার্জনের মাধ্যমও। তাদেরই একজন ইসাক মুন্ডা। করোনাভাইরাসের কারণে লকডাউনের পর দিনমজুরের কাজ হারান তিনি। এরপর ইউটিউবের ব্লগিং শুরু করেন। এখন মাসে লাখ লাখ টাকা আয় করছেন তিনি। তাও আবার কিছু না, শুধু খাবারের ভিডিও পোস্ট করে কাড়ি কাড়ি টাকা আয় করছেন ইসাক মুন্ডার নামের এই যুবক। খবর- এনডিটিভ ও টাইমস নাও নিউজ।

ভারতের ওড়িশার সম্বলপুর জেলার বাবুপালির বাসিন্দা ইসাক। বন্ধুর মোবাইল ফোনে কিছু ভিডিও দেখার পর নিজেই একটি ইউটিউব চ্যানেল খোলার সিদ্ধান্ত নেন তিনি। এরপরই বাজিমাত। ৩৫ বছর বয়সী ইসাক ৩ হাজার ‍রুপি ঋণ নিয়ে একটি স্মার্টফোন কেনেন। পরে ‘ইসাক মুন্ডা ইটিং’ নামে চ্যানেল খুলে নিজের খাওয়ার ভিডিও ইউটিউবে পোস্ট করেন তিনি।

ইসাক বলেন, ৩ হাজার রুপি ঋণ নিয়ে নিজের প্রথম স্মার্টফোন কিনে ভিডিও বানাই। আমার প্রথম ভিডিও প্রায় ৫ লাখ বার ভিউ হয়। আমাদের গ্রামের জীবনযাত্রা এবং খাওয়াদাওয়া নিয়ে ভিডিও পোস্ট করি আমি। আমার ভিডিও যে এত মানুষ দেখেন তাতে আমি দারুণ খুশি। এখন আমার ভালো আয় হচ্ছে।

ইউটিউবে প্রথম ভিডিও পোস্ট করার তিন মাস পর ইসাকের ব্যাংক অ্যাকাউন্টে ৩৭ হাজার রুপি আসে। এর তিন মাস পর তার অ্যাকাউন্টে আরও ৫ লাখ রুপি আসে। এ পর্যন্ত ২৫০টির বেশি ভিডিও আপলোড করেছেন ইসাক। তার চ্যানেলে ৭ লাখের বেশি সাবস্ক্রাইবার রয়েছে।

YouTube এবং Facebook page নিয়ে কাজ করার জন্য শুধু সৃজনশীল চিন্তাভাবনা থাকায় যথেষ্ট নয়, সাথে প্রয়োজন ভিডিও মেকিং এবং বিভিন্ন সফটওয়্যার পরিচালনায় দক্ষতা, প্রফেশনাল দক্ষতা অর্জনের জন্য এ বিষয়ে সঠিক প্রশিক্ষণ দরকার ।

আপনার ইউটিউব চ্যানেল অথবা Facebook Page কিভাবে মনিটাজেশন করবেন তা নিয়ে দুশ্চিন্তায় আছেন, হতাশ হওয়ার কিছু নেই আপনাদের সেবার জন্য DIGITAL MARKETING AGENCY আপনার পাশে।


যোগাযোগ

ক্লিক ইমেজ

youtube-channel-monetization

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *